বিনোদন

আমাদের গল্পকথা চট্টগ্রাম বিভাগীয় কমিটির ১ম প্রতিষ্ঠা বার্ষিকী, গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান 

নিজস্ব প্রতিবেদক : আমাদের গল্পকথা, চট্টগ্রাম বিভাগীয় কমিটির আয়োজনে ‘প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যা’ অনুষ্ঠানে বক্তারা আহবান রাখেন, অনলাইনের সীমাবদ্ধ ব্যবহার নিশ্চিত করে সাহিত্য ও সংস্কৃতি চর্চায় নিজেকে নিয়োজিত করুন এবং নিয়মিত বই পড়ুন।

দিনের প্রায় পুরোটা সময় আমরা অনলাইনে কাটিয়ে দেই। অনলাইনে বিভিন্ন সামাজিক সাইটে আমরা ব্যস্ত হয়ে পড়ি সারা দিন। তাই আমাদের মধ্য থেকে হারিয়ে যাচ্ছে সামাজিকতা, আন্তরিকতা, সাহিত্যচর্চা ও সংস্কৃতির ঐতিহ্য। আমাদের সবাইকে অনলাইনের সীমাবদ্ধ ব্যবহার নিশ্চিত করে সাহিত্য ও সংস্কৃতি চর্চায় নিজেকে নিয়োজিত রাখতে হবে। বেশি বেশি করে বই পড়তে হবে। তাহলে আমাদের মধ্যে জ্ঞান-বুদ্ধি বিচার-বিশ্লেষণ’ সাহিত্য ও সংস্কৃতি চর্চার উন্মেষ ঘটবে। তরুণ প্রজন্ম বেড়ে উঠবে সাহিত্য সাংস্কৃতির আষ্টেপৃষ্টে, এটাই আমাদের চাওয়া। নতুন প্রজন্মের মেধা বিকাশে এবং মাদক থেকে নিঃস্কৃতি পেতে সাহিত্য ও সংস্কৃতি চর্চার বিকল্প নাই।

সাহিত্য ও সংস্কৃতি সংগঠন আমাদের গল্পকথা চট্টগ্রাম বিভাগীয় কমিটির ১ম প্রতিষ্ঠা বার্ষিকী, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন আমাদের গল্পকথা চট্টগ্রাম বিভাগীয় ১ম প্রতিষ্ঠা বার্ষিকী, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যা গত ০৫ই অক্টোবর ২০১৮ ইং তারিখে বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে আমাদের গল্পকথা চট্টগ্রাম বিভাগীয় কমিটির প্রধান সমন্বয়ক সাংবাদিক মোহাম্মদ ফিরোজ এর সভাপতিত্বে এবং পরিচালক আজাদ শেখ এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি দুটি পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে বিকেল চারটায় কবিতা আবৃত্তি ও আলোচনা সভা এবং দ্বিতীয় পর্বে গুনীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আমাদের গল্পকথা চট্টগ্রাম বিভাগীয় কমিটির যুগ্ম সমন্বয়ক আবু নোমান হাফিজ উল্লাহ । এতে গুনীজন সংবর্ধনা দেওয়া হয় আমাদের গল্পকথা কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক সৈয়দ আসাদুজ্জামান সুহান, মাসিক দ্বীন দুনিয়ার সম্পাদক বিশিষ্ঠ সাংবাদিক মোহাম্মদ জাফর উল্লাহ, আমাদের গল্পকথার উপদেষ্ঠা বাংলাদেশ মহিলা আওয়ামীগের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক বিশিষ্ঠ নারী নেত্রী রিজিয়া রেজা চৌধুরী, মাহবুবা শিউলি, সদস্য, ট্রাষ্টি বোর্ড কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, মরু কবি জোসনা হক সমন্বয়ক ও নির্বাহী পরিচালক আমাদের গল্পকথা কেন্দ্রীয় পর্ষদ, বাসাসপ সংগঠনের প্রধান সমন্বয়ক মোহাম্মদ ইয়াকুব, বীর মুক্তিযোদ্ধা কবি ও লেখক জাহাঙ্গীর আলম চৌধুরী, বিশিস্ট ব্যবসায়ী ও সমাজসেবক নাসির উদ্দিন, দোহা ফোড এর কর্ণধার আব্দুল গনি, কবি রোকেয়া বেগম, চট্টগ্রাম বিভাগীয় কমিটির যুগ্ম সমন্বয়ক আবেদা সুলতানা, যুগ্ম সমন্বয়ক আবু নোমান হাফিজ উল্লাহ, পরিচালক আজাদ শেখ, শাহ আলম ।

এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোকতাদের আজাদ খান, সভাপতি চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব, কেন্দ্রীয় কমিটির পরিচালক মামুন আব্দুল্লাহ্, ঢাকা বিভাগের প্রধান সমন্বয়ক মনিরুল ইসলাম, আকতারুজ্জামানে চৌধুরী সুমন, পায়রা প্রকাশনার পরিচালক ও আমাদের গল্পকথা সিলেট বিভাগ পরিচালক সিদ্দিক আহাম্মদ, কেন্দ্রীয় পরিচালক মাসুদ পারভেজ, লায়ন মো: আবু ছালেহ্ দপ্তর সম্পাদক অনলাইন প্রেস ক্লাব, মহিউদ্দিন ওসমানী সহ, সাংবাদিক স ম জিয়াউর রহমান, রাজিব চক্রবর্তী প্রমূখ।

পরে চট্টগ্রাম রেডিও শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত সকলকে মুগ্ধ করে। পরিশেষে সভাপতির সমাপনী বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Show More

MSKnews24.com desk

জনপদে জনগণের কণ্ঠস্বর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close