বিনোদন

রুপালী গিটার ফেলে চিরতরে চলে গেলেন প্রিয় শিল্পী আইয়ূব বাচ্চু 

মাহ্বুবা সুলতানা শিউলি: আইয়ূব বাচ্চু নেই!! ভাবতে পারছি না। কি লিখবো আমি বুঝতে পারছি না! অবাধ অশ্রু আমার আঁখিকে ভাসিয়ে দিয়ে যায়। খুব নিকটাত্মীয়দের চেয়েও বেশি আপন মনে হয়ে শ্রদ্ধেয় আইয়ূব বাচ্চু আমার কাছে। “পর মানুষে দুঃখ দিলে দুঃখ মনে হয়না, আপন মানুষ কষ্ট দিলে মেনে নেয়া যায় না, আপন মানুষ কষ্ট দিলে মেনে নেয়া যায়না” এই গানটি শুনে আপনি অঝোরে কেঁদেছিলেন! আজ আপনি আমাদের সবাইকে কষ্ট দিয়ে বড় তাড়াতাড়িই চলে গেলেন! সত্যি আপন মানুষ দুঃখ দিলে মেনে নেয়া যায়না। নক্ষত্র হলেও বড় আপন বলে মনে হতো আপনাকে। আপনার এ সকাল সকাল চলে যাওয়াটা তাই মেনে নিতে বড় কষ্ট হচ্ছে।

সেই কিশোরীবেলায় আমি ছিলাম আপনার অন্ধভক্ত। আপনার কন্ঠে ‘সেই তুমি’ গানটি শুনলে পাগল হয়ে যেতাম। আপনার প্রত্যেকটি গান আমার হৃদয়মনকে উত্তাল করে দিতো। আপনার প্রতিটি গানের ক্যাসেট কেনা ছিল আমার জন্য বাধ্যতামূলক।

আইয়ূব বাচ্চুর কন্ঠে গাওয়া প্রতিটি গানই ছিল আমার প্রিয়। চট্টগ্রামে তাঁর কনসার্টে যাবার জন্য কত কষ্ট করে আম্মুআব্বুর পারমিশন নিতে হয়েছিলো। আমার কিশোরীবেলা থেকে আজও পর্যন্ত আমি আইয়ূব বাচ্চুর ভক্ত। এমন গানপাগল উদার মনের এই ব্যক্তি আজ আমাদের সবাইকে ছেড়ে এ পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন। হে প্রিয় শিল্পী তুমি তোমার রুপালী গিটার ফেলে সত্যিই চলেগেলে!! আর কাঁদিয়ে গেলে আমাদের মতো অগণিত ভক্তকূলকে। লাখোকোটি মানুষের দোয়ায় মহান রাব্বুল আলামিন তাঁর সকল গোনাহ্ মাফ করবেন।

কীর্তিমানের মৃত্যু নেই। হে প্রিয় শিল্পী তুমি বেঁচে থাকবে তোমার গানে, তোমার কর্মে, তোমার সৃজনে। মহান আল্লাহ আমাদের সবার প্রিয় শিল্পীকে জান্নাতবাসী করুন।
আমার প্রিয় শিল্পীর গানগুলোর একাংশ নিচে তুলে ধরলাম:

—এই রুপালি গিটার ফেলে,
একদিন চলে যাব দূরে, বহুদূরে
সেদিন চোখে অশ্রু তুমি রেখো
গোপন করে।

—সেই তুমি কেন এতো অচেনা হলে,
সেই আমি কেন তোমাকে দু:খ দিলেম।

—আরো বেশি কাঁদালে, উড়াল দেবো আকাশে।

—এখন অনেক রাত, জীবনের অনেক আয়োজন।

—আমি কষ্ট পেতে ভালবাসি, তাই তোমার কাছে ছুটে আসি।

—সুখেরই পৃথিবী সুখেরই অভিনয়, আসলে কেউ সুখি নয়।

—এক আকাশের তারা তুই একা গুনিসনে।

—সে তারা ভরা রাতে, আমি পারিনি বোঝাতে, তোমাকে আমার মনের ব্যাথা, তুমিতো বলেছ শুধু, তোমারই সুখের কথা।

—খোলা আকাশের নিচে, জীবনের অনেক আয়োজন।

—দুদিনের এই সংসারে, কেউ আগে কেউ পরে,
চলে যাব সব ছেড়ে, শুধু ঘরটা রয় পড়ে,
একচালা টিনের ঘর,এই আপন এই পর,
সবাই তো যাযাবর, তবুও বানায় ঘর।

—হাসতে দেখো,গায়তে দেখো,
দেখো না কেউ হাসি শেষে নিরবতা।

আপনি আমাদের মাঝে অন্যন্তকাল ধরে রয়ে যাবেন সুরে সুরে, গানে গানে। সুখেরই পৃথিবী, সুখেরই অভিনয়….. সব ফেলে ওপারে ভালো থাকুন প্রিয় শিল্পী, সুর সম্রাট, সুরের কবি।

Show More

MSKnews24.com desk

জনপদে জনগণের কণ্ঠস্বর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close