আন্তর্জাতিক

মদিনা প্রবাসী বাংলাদেশীদের মহান বিজয় দিবস পালন 

আতিক উল্লাহ ,সৌদি আরব প্রতিনিধি :: চেঞ্জ টিভির মদিনা প্রতিদিন জাহেদ চৌধুরীর সঞ্চালনায় কমিউনিটির আহ্বায়ক সাবেক কমিশনার (চসিক) জনাব মাহফুজুল আলম বলেনঃ আমাদের জাতীয় জীবনে এই দিবসের গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। যারা দেশের স্বাধীনতার জন্য জীবন দিয়েছেন এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে অপরিসীম ত্যাগ স্বীকার করেছেন সেই সব শহীদ বীর মুক্তিযোদ্ধাগণের অবদানের কথা আমরা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি এবং তাদের রূহের মাগফিরাতের জন্য মহান আল্লাহর কাছে দোয়া করছি।

জাতি এমন এক সময় মহান বিজয় দিবস পালন করছে যখন দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। স্বাধীনতার মূল অর্জন গণতন্ত্রকে হারিয়ে দেশ আজ এক অনিশ্চিত গন্তব্যের পথে যাত্রা শুরু করেছে। দেশে বিরাজমান বর্তমান রাজনৈতিক সংকট থেকে দেশকে উদ্ধার করার একমাত্র পথ সকল রাজনৈতিক দলের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে বর্তমান সংকট থেকে জাতিকে উদ্ধারের লক্ষ্যে প্রতিহিংসার রাজনীতি, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, গুম, ও খুনের মত রাজনীতি পরিহার করে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে স্বাধীনতার মূল উদ্দেশ্য বাস্তবায়নে মনোনিবেশ করা।
অন্যথায় বিরাজমান সংকট আরো ঘনীভুত হয়ে দেশে এক অনাকাক্সিক্ষত মারাত্মক অবস্থা সৃষ্টি হওয়ার আশংকা রয়েছে। যা কোন দেশপ্রেমিক নাগরিকের কাম্য নয়।

এতে আরো বক্তব্য রাখেন মদিনা কমিউনিটির অন্যতম নেতা আহমেদ হোসেন, ‘নিরাপদ সড়ক চাই’ মদিনা সভাপতি আব্দুস সমদ, বিশিষ্ট ব্যবসায়ী নাছরুল্লাহ ফারুক, সাবেক ছাত্র নেতা সাব্বির আহমেদ, সামসুল আলম, মোহাম্মদ আরমান, আনিসুর রহমান প্রমুখ।

পরিশেষে জাতীয় ঐক্য গড়ে তুলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষার সুদৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে একাত্তরের ১৬ই ডিসেম্বরে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের রুহের আত্মার মাগফেরাত কামনা ও মদিনা প্রবাসী সহ সকল দেশবাসীর সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

Show More

MSKnews24.com desk

জনপদে জনগণের কণ্ঠস্বর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close