স্বাস্থ্য

করোনা যুদ্ধে মারছা পরিবহনের অবদান অবিস্মরণীয়

এমএসকে নিউজ :: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের( সিএমপি’র) প্রস্তাবে বাংলাদেশ ইনষ্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে কর্মরত ডাক্তার,নার্স ও স্বাস্থ্য কর্মীদের যাতায়াতের জন্য ফ্রি দুটি এসি বাস সার্ভিস গত ৬ এপ্রিল ২০২০ থেকে আজ ও অবধি চালু রেখেছে মারছা ট্রান্সপোর্ট লিমিটেড।

প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত ডাক্তার ও নার্স স্বাস্থ্য কর্মীদের নিজ নিজ বাসা থেকে কর্মস্থলে এবং কর্মস্থল থেকে নিজ নিজ বাসায় পৌছিয়ে দিচ্ছেন মারছার দুটি এসি বাস এবং গাড়ির যাবতীয় খরচ মারছা গ্রুপ বহন করছেন।

গত ৬ এপ্রিল ২০২০ ইংরেজি সকাল সাড়ে এগারটায় দামপাড়া পুলিশ লাইন্সে এই কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপি কমিশনার মোঃ মাহাবুবর রহমান। এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিআইটিআইডি চট্টগ্রামের পরিচালক ডা. এম এ হাসান চৌধুরী, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), ডা. হাসান শাহরিয়ার কবির, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস.এম. মোস্তাক আহমদ খান, অতিতিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) শ্যামল কুমার নাথ,মারছা ট্রান্সপোর্ট লিমিটেডের পরিচালক আব্দুল আওয়াল মর্তুজাসহ পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা।

এই সময়ে পুলিশ কমিশনার বলেছিলেন, আজকে করোনার বিরুদ্ধে লড়াই করছেন যে ডাক্তার, নার্স, স্বাস্থ্য কর্মীগন তারাই সময়ের আসল যোদ্ধা। এমন দূর্যোগে তাদের পাশে দাঁড়ানোয় মারছা গ্রুপ এর এই অবদান স্মরণীয় হয়ে থাকবে।

মারছা ট্রান্সপোর্ট লিমিটেডের চেয়ারম্যান, বায়তুশ শরফ দরবারের মরহুম পীর আল্লামা আব্দুল জব্বার (রহ) এর জামাতা জনাব মর্তুজা ছিদ্দিক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশের করোনা যুদ্ধের অংশ হিসেবে চট্টগ্রামের বি আইটিআইডিতে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের যাতায়াতে যাতে অসুবিধা না হয় এবং করোনা রোগীরা যাতে যথাসময়ে চিকিৎসা পায় সেই জন্য আমাদের এই উদ্যোগ বলে জানান তিনি।

মারছা গুরুপের ম্যানেজিং ডাইরেক্টর হাফেজ মাওলানা আলমগীর ছিদ্দিকী বলেন, দেশের এই ক্রান্তিকালে সারাদেশের ডাক্তার, পুলিশ, সেনাবাহিনী এবং মাঠ পর্যায়ের প্রশাসন যেভাবে করোনা যুদ্ধে দেশের তরে নিজেদের বিলীন করে দিয়েছেন, তাদের সাথে তাদের সহযোগী হিসেবে চট্রগ্রামে আমাদের মারছা পরিবহন ও সহযোদ্ধা হিসেবে মাঠে থাকবে এবং করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের মারছা পরিবহন এর এই সেবা চালু থাকবে এবং করোনা যুদ্ধে জয়ী হতে যেকোনো উদ্যোগ মুলক সিদ্ধান্তে মারছা গ্রুফের সহযোগীতা আন্তরিকভাবে থাকবে।

Show More

MSKnews24.com desk

জনপদে জনগণের কণ্ঠস্বর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close