শিক্ষা

শিক্ষায় সম্মাননা পেলেন প্রধান শিক্ষক অলি আজাদ

এমএসকে নিউজ ডেস্ক :: আজ শিক্ষক সমাজের প্রিয় মুখ, শিক্ষক বন্ধু, দাদু ভাই খ্যাত গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার শাদেরগাঁও উচ্চ বিদ্যালয়ের সুযোগ্য প্রধান শিক্ষক জনাব মোঃ অলি আজাদ (এম.এড) শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদানের জন্য সম্মাননা পদক পেলেন। তাঁর হাতে সম্মাননা স্মারকটি তুলে দেন প্রধান অতিথি জনাব মোঃ নাজিম উদ্দিন আল-আজাদ, সাবেক মন্ত্রী, ধর্ম ও পানি সম্পদ মন্ত্রণালয়।

আজ ২০/১০/২০২০ খৃঃ বিকাল ৫টায় পুরানা পল্টন( পল্টন টাওয়ার ইকোনমিক রিপোর্টাস ফোরাম,ঢাকায় বাংলার বীর ফাউন্ডেশন ও বীর নিউজ মিডিয়া আয়োজিত “বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা ও আজকের বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অধ্যাপক এ.ক.এম. আব্দুল আউয়াল, মোঃ জহিরুল আলম নিউটন, লায়ন এড. মোঃ মাহবুবুর রহমান মামুন, এম.কে. রানা ভান্ডারী । আলোচনা সভায় সভাপতিত্ব করেন- অাব্দুল শহীদ কাজল, সভাপতি, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা যুব প্রজন্ম লীগ, কেন্দ্রীয় কমিটি এবং সঞ্চালনায় ছিলেন- মোঃ মাসুদ রানা।

উল্লেখ্য জনাব মোঃ অলি আজাদ গৌরীপুর বালিকা বিদ্যালয়, দাউদকান্দি, কুমিল্লায় ১৯৯৪ সাল থেকে শিক্ষকতা আরম্ভ করেন। তিনি দীর্ঘ দিন যাবৎ অবহেলিত, বঞ্চিত বেসরকারি শিক্ষক-কর্মচারিদের জন্য নিরলসভাবে কাজ করে চলছেন। তিনি বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের লক্ষ্যে কাজ করছেন।

উক্ত আলোচনা সভায় বীর ফাউন্ডেশন ও বীর নিউজ মিডিয়ার সমীক্ষা প্রতিবেদনে তাঁকে একজন নিবেদিত শিক্ষক হিসাবে তুলে ধরা হয়। প্রচারবিমুখ জনাব মোঃ অলি আজাদ নিরবে কাজ করে চলেছেন। তিনি অপেক্ষাকৃত দরিদ্র পরিবারের সন্তানদের ভরসাস্থল। তিনি শিক্ষার্থীদের প্রিয় শিক্ষক। তিনি পড়াশুনার খোঁজখবর নিতে শিক্ষার্থীদের বাড়ীতে বাড়ীতে যান। তিনি প্রয়োজনে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বই, খাতা, কলম ইত্যাদি কিনে দেন। দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের স্কুলের বেতন, পরীক্ষার ফিস, স্কুল ড্রেস দিয়ে সহযোগিতা করেন। তিনি বলেন, শিক্ষা জাতীয়করণ করা হলে, গ্রামের অপেক্ষাকৃত দরিদ্র পরিবারের সন্তানরা সবচেয়ে বেশি উপকৃত হবে এবং কম টিউশন ফি দিয়ে গ্রামের বিদ্যালয়গুলোতে পড়াশুনার সুযোগ পাবে।

তিনি বিশ্বাস করেন, মুজিব জন্মশতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষা জাতীয়করণের ঐতিহাসিক ঘোষণা দিবেন এবং শিক্ষাক্ষেত্রে চিরস্মরণীয় অবদান রাখবেন। উল্লেখ্য, জনাব মোঃ অলি আজাদ বাংলাদেশ শিক্ষা জাতীয়করণ পরিষদের প্রতিষ্ঠাতা-সভাপতি।

Show More

MSKnews24.com desk

জনপদে জনগণের কণ্ঠস্বর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close