শিক্ষার্থীদের প্রিয় অভিভাবক প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি

0 0

দেলোয়ার হোসেন বেলাল :: ভালোবাসার এক চরম প্রতিচ্ছবি,অক্লান্ত পরিশ্রমী একজন মানুষ, হতবাক সমগ্র জাতি,আবেগ আপ্লুতো সাধারণ মানুষ ও প্রিয় শিক্ষার্থীরা। ভালোবাসা ফিরিয়ে পাবার অনবদ্য দৃষ্টান্ত,সপ্তাহের সাত দিনই একই রকম পরিশ্রমী মানুষ জাতি কখনো দেখেছে কি না সন্দীহান, একজন এমপি হয়ে সাধারণ মানুষের সাথে দ্বারে দ্বারে ঘুরে বেড়ানো, সবার ভালোবাসায় সিক্ত হওয়া, যিনি সাত দিনের মধ্যে তিন দিন অতিবাহিত করেন আপামর জনগণের মাঝে, ভয়কে জয় করাই যার ইচ্ছা শক্তি, পরিশ্রম যার নিত্যদিনের সঙ্গি কে বা কারা আটকাতে পারে তার ইচ্ছা শক্তিকে। দ্বারে দ্বারে ঘুরে বেড়ান অসহায় মানুষদের খোজ খবর নেন, উন্নয়ন যার চিন্তা চেতনা, মানুষের ভালোবাসাই তার মূল প্রেরণা।

অন্যায়ের বিরুদ্ধে সাহসিকতার এক উজ্জ্বল নক্ষত্র। প্রতি শুক্রবারে তিনি তাঁর নিজ সংসদীয় আসনের ইউনিয়ন ভিত্তিক মসজিদে খুৎবা প্রদান করেন এবং তাঁর খুৎবা শুনার জন্য হাজার হাজার জনতা এক প্রান্তে থেকে অন্য প্রান্তে চলে আসেন তিনি হলেন আলেম সমাজের অহংকার বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও গবেষক।

ওয়ার্ড, গ্রাম, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসা, ঈদগাহ,বাড়ি বাড়ি যার পদচারনা, মিলাদ মাহফিল জানাজা, মসজিদ, মন্দিরে যার চরম উপস্থিতি,কর্মী সম্মেলন, জনসভা, অালোচনা সভা, টেবিল বৈঠক, ঘরোয়া মিটিং উঠান বৈঠকসহ সাধারণ জনগণের খোঁজ খবর নেওয়া যার নিয়মিত দায়িত্ব। বিদ্রোহী কন্ঠ, অন্যায়ের প্রতিবাদী এক জ্বলন্ত অগ্নীগিরি। অনেক গরিব, এতিম শিক্ষার্থীদের অভিভাবকের দায়িত্ব গ্রহণ করে লালন পালন করছেন নিজ উদ্যোগে। এ জন্যই তিনি হলেন শিক্ষার্থীদের প্রিয় অভিভাবক।

Leave A Reply

Your email address will not be published.