প্রোজ্জ্বল পাঠাগারের লেখক আড্ডা ও সম্মাননা অনুষ্ঠান সম্পন্ন

0 17

নিজস্ব প্রতিবেদক :: চট্টগ্রাম নগরীর প্রোজ্জ্বল পাঠাগার কর্তৃক আয়োজিত লেখক আড্ডা ও সম্মাননা অনুষ্ঠান প্রোজ্জ্বল পাঠাগার কার্যলয়ে ২৭মে (শনিবার) বিকাল ৪টায় অনুষ্ঠিত হয়। কবি ও প্রাবন্ধিক খোরশেদ মুকলের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি ও প্রকাশক গোফরান উদ্দিন টিটু। লেখক আড্ডা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন কবি ও কথাসাহিত্যিক প্রদীপ প্রোজ্জ্বল।

সংবর্ধিত অতিথি নিয়ে আলোচনা করেন কবি, প্রাবন্ধিক ও গবেষক ড.মুহাম্মদ ফরিদুদ্দিন ফারুক। তিনি বলেন বর্তমান কালের বিবর্তনে বাহিরে গিয়ে প্রোজ্জ্বল পাঠাগার এক অনন্য উদাহরণ হয়ে থাকবে আমাদের সৃষ্টিশীল সমাজে। কবি ও প্রাবন্ধিক কামরুদ্দিন আহমদ বলেন,পাঠাগারের এই উদ্যোগ আমাদেরকে মেধাকে শাণিত করেছে। কবি ও প্রাবন্ধিক শাহিদ হাসান বলেন, পাঠাগারের এমন ব্যতিক্রমী আয়োজন জাতিকে বিমোহিত করেছে। বাংলা সাহিত্যের দর্পনে বিবেকের মেরুদণ্ড হবে ক্ষুদ্র ক্ষুদ্র এমন পাঠাগার। কবি ও প্রাবন্ধিক রুহুল কাদের বলেন, অজানাকে জানতে পাঠাগারের বিকল্প নেই। অনুষ্ঠান শেষে কবিতা আবৃত্তি করেন কবি আরমাউজ্জান ও গান পরিবেশন করেন কবি ও প্রাবন্ধিক রনি চক্রবর্তী। লেখক আড্ডায় সংবর্ধিত অতিথি ছিলেন ড. মীর আবু সালেহ মুহাম্মদ শামসুদ্দীন শিশির ও অদম্য তরুণ বাহার উদ্দিন রায়হান।

লেখক আড্ডায় মতামত শেয়ার করেন অধ্যক্ষ এম সোলাইমান কাসেমী, কবি ও সংগঠক শহিদুল আলীম, কবি ও প্রাবন্ধিক মুহাম্মাদ সাজিদ ইকবাল, কবি ও প্রাবন্ধিক মোস্তফা হায়দার, কবি ও প্রাবন্ধিক আরিফা ছিদ্দিকা, কবি ও প্রাবন্ধিক মিনহাজুল ইসলাম মাসুম, কবি ও কথাসাহিত্যিক অরুপ পালিত, কবি ও প্রাবন্ধিক সামস্ সাইমুন, কবি ও প্রাবন্ধিক ইলিয়াস বাবর, কবি ও প্রাবন্ধিক জহির ছিদ্দিকী, কবি ও ছড়াকার বিপুল পাল, কবি ও প্রাবন্ধিক আ ন ম রফিকুল রশিদ, কবি ও প্রাবন্ধিক কফিল উদ্দিন দুলাল, কবি ও প্রাবন্ধিক দূর্জয় পাল, কবি ও প্রাবন্ধিক নাছির উদ্দিন চকোরী, কবি ও শিশুসাহিত্যিক অভিলাষ মাহমুদ।, কবি ও প্রাবন্ধিক শফিক মোর্শেদ, কবি ও কথাসাহিত্যিক সুজন আহসান, কবি ও কথাসাহিত্যিক অনার্য আমীন, কবি ও প্রাবন্ধিক আলাউদ্দিন কবির, কবি ও সম্পাদক মহিউদ্দিন জিকু, কবি ও কথাসাহিত্যিক আলমগীর ইমন প্রমূখ।

Leave A Reply

Your email address will not be published.