ননএমপিও শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছেন – অধ্যাপক ড. হোছামুদ্দিন

0 1

এম সোলাইমান কাসেমী :: এমএসকে নিউজ, ২৮ এপ্রিল ২০২০, মঙ্গলবার :: স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যাপক ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের দেশের সর্বস্তরের মানুষ আজ গৃহবন্দী, কর্মহীন ও ক্ষতিগ্রস্থ।

মধ্যবিত্ত, ননএমপিও শিক্ষক-কর্মচারী ও স্বল্প আয়ের মানুষজন আজ দিশেহারা। এদের মধ্যে ননএমপিও শিক্ষক কর্মচারী,স্বতন্ত্র এবতেদায়ি, দাখিল, আলিম, ফাযিল, কামিল ও অনার্স মাস্টার্স মাদ্রাসাসহ মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, কেজি,কিন্ডারগার্টেনের শিক্ষকরা এখন মানবেহ জীবন যাপন করছেন। শিক্ষকতা পেশার সাথে জড়িত আছেন বিধায় তারা লোকলজ্জার ভয়ে কারো কাছে হাত পাততেও পারছে না, অথচ তাদের বাসায় চুলাও জ্বলছে না। জানা যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ ননএমপিও শিক্ষক-কর্মচারীরা।

মহামারী করোনা ভাইরাসের এই কঠিন পরিস্থিতিতে অগ্রাধিকার ভিত্তিতে বিশেষ প্রনোদনার ব্যবস্থা গ্রহণ করতে সরকারের প্রতি সবিশেষ অনুরোধ জানান তিনি। সেই সাথে সরকারি নীতিমালা পুরণ করে ননএমপিও যে ২৭৩০ টি স্কুল কলেজ মাদরাসার ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওর জন্য নির্বাচিত হয়েছে সেই প্রতিষ্ঠানগুলো অবিলম্বে এমপিও কার্যকর করার অনুরোধ করেন। আসন্ন পবিত্র ঈদুল ফিতরের আগেই শিক্ষক-কর্মচারীরা যেন বেতন সুবিধা ভোগ করতে পারেন সেই অনুরোধো করেন তিনি। এতে করে জাতির এই দুঃসময়ে অন্তত ৩৫/৪০ হাজার শিক্ষক কর্মচারী দুর্ভোগ থেকে রক্ষা পাবেন বলে তিনি মনে করেন।

তাঁর সার্বিক ব্যাবস্হাপনায় ও চট্টগ্রাম ১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী’র আন্তরিক সহযোগিতায় চট্টগ্রামের শতাধিক ননএমপিও শিক্ষক-কর্মচারীদের মাঝে খাদ্য, সেহেরী ও ইফতার সামগ্রী বিতরণ করেন।

Leave A Reply

Your email address will not be published.